ইউটিউব উল্লম্ব ভিডিও বিজ্ঞাপন আরম্ভ

Reading Time: 2 minutes

ভিডিও সামগ্রীর চাহিদা সর্বদা বৃদ্ধি পাচ্ছে এবং ব্র্যান্ডগুলি এই ব্যান্ডউইনের সম্মুখভাগে একটি বড় উপায়ে ল্যাপ করছে। ইউটিউবের পাশাপাশি, গল্প বলার ফলে ইউটিউব এর ব্রান্ডের জন্যও একটি উল্লেখযোগ্য কর্মক্ষমতা ভিত্তিক প্ল্যাটফর্ম তৈরি করেছে। প্রযুক্তি সহজে, ভারতীয় বাজারে সস্তা তথ্য হার এবং গভীর স্মার্টফোন অনুপ্রবেশের সাথে, মোবাইল ভিডিও খরচ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাচ্ছে। মিডিয়া এজেন্সি জেনেটের একটি রিপোর্ট অনুসারে, ভারতীয় পর্যবেক্ষক ভিডিওগুলি অনলাইনে অতিবাহিত গড় সময় ২01২ সালে প্রতিদিন মাত্র দুই মিনিট থেকে ২018 সালের মধ্যে 52 মিনিটে বেড়েছে। এটি দৈনিক 67 মিনিট বাড়তে পারে বলে আশা করা হচ্ছে। 2019।

ইন্সটগ্রামটি আইজিটিভির সাথে উল্লম্ব ভিডিওতে যাওয়ার সাথে সাথে, YouTube এর পাশাপাশি উল্লম্ব ভিডিওগুলিও আসছে। সম্প্রতি, ইউটিউব উল্লম্ব ভিডিওগুলি ইউনিভার্সাল এবং ট্রু ভিউ অ্যাপ প্রচারাভিযানগুলিতে চালু করা হয়েছে। বিশ্বব্যাপী স্মার্টফোনের 75% ভিডিও দৃশ্যের সাথে পুনরায় যুক্ত হওয়ার সাথে সাথে, ইউটিউব এ বিজ্ঞাপন ফর্ম্যাটগুলি সংশোধন করেছে যা স্বয়ংক্রিয়ভাবে মোবাইল স্ক্রীন মাত্রাগুলি মাপসই করে

ইউটিউবের চিফ প্রোডাক্ট অফিসার নিল মোহন বলেন, “এটি বিজ্ঞাপনদাতাদের উত্তেজিত হয়েছে, কারণ ব্যবহারকারীর পর্দায় গুরুত্বপূর্ণ দৃশ্যগুলি দখল করার জন্য তাদের বিপণন বার্তাটি সবচেয়ে কার্যকরী উপায়ে প্রেরণ করার সুযোগ পাবে”।

 

YouTube Vertical Video Ads

“এই দিন, ভিডিও সামগ্রীতে আসে ব্যবহারকারীরা পছন্দগুলির জন্য বঞ্চিত হতে পারে। পণ্য এবং ব্র্যান্ড ভিডিওগুলির মাধ্যমে ক্রয় সিদ্ধান্তগুলির একটি বড় অংশ তৈরি করা হয়, কারণ ভাল সামগ্রী শেষ গ্রাহকের জন্য ক্রয় পথ তৈরি করে। ”

প্রতি একক মিনিটে ইউটিউব এ প্রায় 400+ ভিডিও সামগ্রী আপলোড করা হয়। নিল মোহন উল্লেখ করেছেন, “ইউটিউব এখন নতুন উদ্ভাবনী পণ্যগুলিতে বিনিয়োগ করছে যা বিজ্ঞাপনদাতাদের তাদের দর্শকদের সাথে আরও ভালভাবে জড়িত করতে সহায়তা করবে। এটি কেবলমাত্র গত বছর ছিল যে ইউটিউব তার মোবাইল অ্যাপ্লিকেশনটি সংযুক্ত করেছে, উন্নত সমর্থন উল্লম্ব ভিডিও সরবরাহ করে যা স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলির প্রভাবশালী পজিশনিংকে অনুভব করে এবং অপ্টিমাইজ করে। এছাড়াও, আমরা ইউটিউবে পূর্ণ ক্যানভাসের উপকার করতে চেয়েছি এবং এটি শুধু অনুভূমিক বিন্যাসে বটেই না যা পাশে বিরক্তিকর কালো বার সরবরাহ করে ”

স্বয়ংচালিত দৈত্য হুন্ডাই নতুন বিজ্ঞাপন ফর্ম্যাটের সাথে পরীক্ষা করার প্রথম হ’ল। অটোমেটর নিশ্চিত করেছে যে এটি ব্র্যান্ড সচেতনতা সম্পর্কে 33% বৃদ্ধি পেয়েছে এবং বিবেচনায় 1২% বৃদ্ধি পেয়েছে।

ইউটিউব এছাড়াও ঘোষণা করেছে যে ব্র্যান্ডগুলি শীঘ্রই ব্যবহারকারীর ফিডগুলিতে জায় কিনতে পারবে, ব্যক্তিগত ব্যক্তির ব্যক্তিগত ফিডের বিরুদ্ধে কার্যাশন করার অনুমতি দেবে। নীলের মতে, ইউটিউব এর হোম ফিডে সময় চালিত সুপারিশগুলি গত 3 বছরে তিনগুণ বেড়েছে।

ইউটিউব উল্লম্ব ভিডিও বিজ্ঞাপন সমর্থিত দৃষ্টিভঙ্গি অনুপাত:

স্কয়ার: 1: 1
উল্লম্ব: 9:16
ল্যান্ডসcape: 16: 9

আসুন ভেরিকাল যাই!

    Stanford LEAD & Symbiosis Alumni, 11+ years experience in Programmatic Advertising, Dynamic Creative Optimization (DCO), Search Marketing, User Behaviour & Web Analytics. Founder - R Interactives & R Academy. R Academy is part of Stanford LISA portfolio of emerging startups Visiting Faculty - Symbiosis Institute of Business Management (SIBM - MBA) & Symbiosis Institute of Media & Communication (SIMC - MBA)

    All author posts
    Write a comment